মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:১১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
পটুয়াখালীতে সাবেক এমপির কারাদণ্ড

পটুয়াখালীতে সাবেক এমপির কারাদণ্ড

dynamic-sidebar

পটুয়াখালী সংবাদদাতাঃ


পটুয়াখালী ২ আসনের প্রাক্তন সংসদ সদস্য ও বিএনপি নেতা মো. শহিদুল আলম তালুকদারকে ৯ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা পৃথক দুটি মামলায় তাকে এই কারাদণ্ড দেওয়া হয়।

এ ছাড়া আসামিকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। একই সঙ্গে আদালত আসামির সকল অবৈধ অর্থে উপার্জিত সম্পদ বাজেয়াপ্ত করার নির্দেশ দেয়।

সোমবার দুপুর দেড়টার দিকে পটুয়াখালী জেলা ও দায়রা স্পেশাল জজ আদালতের বিচারক বাসুদেব রায় আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। পরে আসামিকে কারাগারে পাঠানো হয়।

মামলার বিবরণে জানা গেছে, ২০১০ সালের ২৫ এপ্রিল তথ্য গোপন করে অবৈধ সম্পদ অর্জনের দায়ে মো. শহিদুল আলম তালুকদারের বিরুদ্ধে তৎকালীন পটুয়াখালী দুদকের সহকারী পরিচালক মো. লুৎফুর রহমান বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন। উক্ত মামলায় দুদক ওই বছরের ৪ নভেম্বর আদালতে আসামিকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

উক্ত দুই মামলায় রাষ্ট্র ও আসামি পক্ষের আইনজীবীর দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে, শহিদুল আলমের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় দুই মামলায় মোট ৯ বছরের কারাদণ্ড দেন পটুয়াখালী জেলা ও দায়রা স্পেশাল জজ আদালতের বিচারক বাসুদেব রায় ।

উক্ত মামলায় দুদকের আইনজীবী ছিলেন-স্পেশাল পিপি অ্যাডভোকেট গাজী নেছার উদ্দিন ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রুহুল আমীন রেজা।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net